বছরের সেরা টি-টোয়েন্টি বোলার হলেন মোস্তাফিজ

সম্প্রতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের মধ্যে দিয়ে শেষ হয়েছে টাইগার ক্রিকেটারদের টুয়েন্টি টুয়েন্টি বছরের অধ্যায়! শেষ হতে যাওয়া এই বছরে আর কোন খেলা নেই বাংলাদেশের। তবে এ বছরে বিশেষ এক ক্যাটাগরিতে টি-টোয়েন্টির সেরা বোলার টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

করোনার কারণে চলতি বছর তেমন খেলা না থাকলেও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়েই ম্যাচের খড়া কেটেছে তামিম-মোস্তাফিজদের। টেস্ট বা ওয়ানডে থেকেও এই বছরে টি-টোয়েন্টি ম্যাচ বেশি খেলেছে বাংলাদেশ। আর বছর শেষে টি-টোয়েন্টিতে দারুণ সাফল্য পেয়েছেন কাটার বয় মোস্তাফিজ।

এবছরে টি-টোয়েন্টি ক্রিকেটে কমপক্ষে ৩০ উইকেট পাওয়া বোলারদের ভিতরে সবচেয়ে সেরা বোলিং স্ট্রাইক রেট ও সেরা বোলিং গড় মোস্তাফিজুর রহমানের। তার পরে আছেন ভারতের জাসপ্রিত বুমরাহ। এরপরে সন্দ্বীপ লামিচান, হারিস রউফ ও রশিদ খান আছেন।

চলতি বছরে ১৮ টা টি-টোয়েন্টি ম্যাচ খেলে মোস্তাফিজুর নিয়েছেন ১৩.৬৯ গড়ে ৩৬ উইকেট। যেখানে তার বোলিং স্ট্রাইক রেট মাত্র ১১.৫! আর এটাই এ বছরে সেরা বোলিং সাফল্য। এছাড়া মোস্তাফিজের পরেই আছেন জাসপ্রিত বুমরাহ (১৬.২৮), সন্দ্বীপ লামিচান (১৭.৩৩), হারিস রউফ (১৯.১৭), রশিদ খান (২০.০৩)।

About NewsBangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *